1. lokman.edu@gmail.com : Admin BD Sports News : Admin BD Sports News
  2. s.m.amanurrahman@gmail.com : BD Sports News : BD Sports News
আফ্রিকান নেশন্স কাপে ক্যামেরুনে পদদলিত হয়ে নিহত ৮ - BD Sports News
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১১:০৩ অপরাহ্ন

আফ্রিকান নেশন্স কাপে ক্যামেরুনে পদদলিত হয়ে নিহত ৮

বিডি স্পোর্টস নিউজ ডেস্ক
  • আপডেট: মঙ্গলবার, ২৫ জানুয়ারী, ২০২২
  • ৯৮৭ পঠিত
আফ্রিকান নেশন্স কাপে ক্যামেরুনে পদদলিত হয়ে নিহত ৮
আফ্রিকান নেশন কাপে পদদলিত হয়ে নিহত ৮

আফ্রিকান নেশন্স কাপের মহাদেশীয় প্রতিযোগিতা চলাকালীন ভয়াবহ এক দুর্ঘটনার স্বীকার হয়েছেন ক্যামেরুনের ফুটবল সমর্থকরা। সোমবার (২৪ জানুয়ারি) ক্যামেরুনের রাজধানী ইয়াউন্দের ওলেম্বে স্টেডিয়ামে প্রবেশ করতে গিয়ে পদদলিত হয়ে আট সমর্থক নিহত হয়েছেন।

এই ঘটনায় অনেকেই আহত বলে বিভিন্ন গণমাধ্যম সূত্র নিশ্চিত করেছে। স্বাগতিক ক্যামেরুন ও প্রথমবারের মত নেশন্স কাপে খেলতে আসা কোমোরসের মধ্যকার শেষ ১৬’র ম্যাচের আগে এই দূর্ঘটনাটি ঘটে।

এ সম্পর্কে স্থানীয় প্রাথমিক স্বাস্থ্য মন্ত্রণালয়েল বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ‘এ পর্যন্ত আটজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এর মধ্যে দুজন নারী, চারজন পুরুষ ও দুটি শিশু রয়েছে।

আহতদের দ্রুতই এ্যাম্বুলেন্সে করে নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে প্রচন্ড যানজটের কারনে তাদের হাসপাতলে নিতে কিছুটা বিলম্ব হয়।

করোনা মহামারীতে ৬০ হাজার দর্শক ধারনক্ষমতা থাকলেও তা কমিয়ে ৬০ শতাং করা হয়েছিল। তবে স্বাগতিক ক্যামেরুনের খেলা হওয়ায় সেটা কিছুটা বাড়িয়ে ৮০ শতাংশ করা হয়।

জাতীয় বার্তা সংস্থা অবশ্য ছয়জনের মৃত্যু ও ছয়জনের আহত হবার খবর নিশ্চিত করেছেন। কিন্তু পরবর্তীতে এ ব্যপারে বিস্তারিত আর কিছু জানায়নি।

বাইরে যখন এই অবস্থা তখন মাঠে দুই দলের ম্যাচটি স্বাভাবিক ভাবেই শেষ হয়েছে। আফ্রিকান ফুটবল কনফেডারেশন জানিয়েছে পুরো ঘটনাটি তদন্ত করা দেখা হচ্ছে যাতে করে আরো বিস্তারিত ভাবে সব কিছু জানা যায়। ইতোমধ্যেই টুর্ণামেন্ট আয়োজক কমিটির বেশ কিছু কর্মকর্তা হাসপাতালে আহতদের দেখতে গিয়েছিলেন।

আহত প্রত্যেকের সুচিকিৎসার জন্য তারা যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য হাসপাতাল কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানিয়েছেন। তাদের পুরো চিকিৎসা ব্যয় টুর্ণামেন্টের পক্ষ থেকে বহন করা হবে বলে নিশ্চিত করা হয়েছে।

অতিরিক্ত সমর্থকের চাপে এই ধরনের ঘটনা এর আগেও ফুটবলে ঘটেছে। ২০১৫ সালে মিশরের রাজধানী কায়রোতে অতিরিক্ত দর্শকের চাপ ঠেকাতে পুলিশের সাথে সংঘর্ষে প্রায় ১৯ জনের মৃত্যু হয়েছিল।

২০০১ সালের এপ্রিলে জোহানেসবার্গের এলিস পার্কে সংঘর্ষে ৪৩ জনের মৃত্যু হয়েছিল। ১৯৯৬ সালের অক্টোবরে গুয়াতেমালায় স্বাগতিক দল ও কোস্টা রিকার মধ্যকার বিশ্বকাপ বাছাইপর্ব ম্যাচ দেখতে এসে ৯০ জনের অকাল মৃত্যু হয়েছিল। বাসস।

/এসএম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরও নিউজ
© All rights reserved © 2022 BD Sports News
Theme Customized BY NewsFresh.Com