1. lokman.edu@gmail.com : Admin BD Sports News : Admin BD Sports News
  2. s.m.amanurrahman@gmail.com : BD Sports News : BD Sports News
অস্ট্রেলিয়ান ওপেন : ৪৪ বছর পর চ্যাম্পিয়ন পেল অস্ট্রেলিয়া - BD Sports News
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১০:৩২ অপরাহ্ন

অস্ট্রেলিয়ান ওপেন : ৪৪ বছর পর চ্যাম্পিয়ন পেল অস্ট্রেলিয়া

বিডি স্পোর্টস নিউজ ডেস্ক
  • আপডেট: রবিবার, ৩০ জানুয়ারী, ২০২২
  • ৯৩১ পঠিত
অস্ট্রেলিয়ান ওপেন : ৪৪ বছর পর চ্যাম্পিয়ন পেল অস্ট্রেলিয়া
অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ান অ্যাশলেই বার্টি।

দাপুটে শুরুর পর অস্ট্রেলিয়ান ওপেন এর শেষটাতেও দাপট দেখালেন অ্যাশলেই বার্টি। শনিবার ফাইনালেও সরাসরি সেটে জিতেছেন নাম্বার ওয়ান টেনিসকন্যা।

রড লেভার অ্যারেনায় আমেরিকান প্রতিপক্ষ ড্যানিয়েল কলিন্সকে প্রথম সেটে হারান ৬-৩ গেমে। ২৭তম বাছাইয়ের বিপক্ষে দ্বিতীয় সেটে পেছনে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়ান তিনি এবং লড়াই গড়ায় টাইব্রেকে, যা ৭-৬ (৭/২) গেমে জিতে অস্ট্রেলিয়ার দীর্ঘ অপেক্ষা ঘোচালেন বার্টি।

তার হাত ধরেই অস্ট্রেলিয়ান ওপেনে ৪৪ বছর পর চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

১৯৮০ সালে ওয়েন্ডি টার্নবুলের পর প্রথম নারী অস্ট্রেলিয়ান হিসেবে ফাইনাল নিশ্চিত করেছিলেন বার্টি। এবার ক্রিস ও’নেইলের পর (১৯৭৮) প্রথম অস্ট্রেলিয়ান চ্যাম্পিয়ন হলেন তিনি। এ নিয়ে ভিন্ন তিন কোর্টে মেজর জিতলেন ২৫ বছর বয়সি তারকা।

গত বছর উইম্বলডনে ঘাসের কোর্টে রানীর মুকুট পরেছিলেন বার্টি, ২০১৯ সালে ক্লে কোর্টে ফ্রেঞ্চ ওপেনে এবং সবশেষ শিরোপা উঁচিয়ে ধরলেন হার্ড কোর্টের অস্ট্রেলিয়ান ওপেনে। ক্যারিয়ার গ্র্যান্ড স্লাম পূর্ণ করতে তার এখন কেবল ইউএস ওপেন জয়ের প্রয়োজন।

মেলবোর্নে বার্টির হাতে ড্যাফনে আখর্স্ট মেমোরিয়াল কাপ তুলে দেন ইভোন গোলাগং কাওলি, যিনি সত্তরের দশকে এ শিরোপা জিতেছেন চারবার।

নিজ পরামর্শকের কাছ থেকে বহুল প্রতীক্ষিত ট্রফি বুঝে পেয়ে বার্টি উচ্ছ্বাস প্রকাশ করেন এভাবে, ‘আমার একটি স্বপ্ন সত্যিই হয়েছে। একজন অজি হিসেবে আমি গর্বিত। এ ভিড়ের সামনে খেলা আমার কাছে সবচেয়ে মজার। আপনারা অনেক আনন্দ দিয়েছেন, আমাকে শান্ত রেখেছেন এবং আমার সেরা টেনিস খেলতে বাধ্য করেছেন।’

একই সঙ্গে কলিন্সকে শুভকামনা জানিয়ে নাম্বার ওয়ান তারকা বলেছেন, ‘আমি ড্যানিয়েল এবং আপনার দলকে অভিনন্দন জানাতে চাই। আমি জানি, আপনি ভবিষ্যতে এটার জন্য আরও অনেকবার লড়াই করবেন।’

বিপরীতে আমেরিকান প্রতিপক্ষের প্রশংসা কুড়িয়েছেন বার্টি। স্বপ্নযাত্রার শেষটায় শিরোপা হাতছাড়া হওয়ার কষ্ট লুকিয়ে কলিন্স বলেছেন, ‘অসাধারণ দুটো সপ্তাহের জন্য আমি অ্যাশকে অনেক অভিনন্দন জানাই।’ তিনি যোগ করেন, ‘আপনি যে ধরনের খেলোয়াড় এবং আপনার খেলার বৈচিত্র্যের জন্য আমি সত্যিই আপনার প্রশংসা করি। আশা করি, আমি আমার মধ্যে এর কিছু বাস্তবায়ন করতে পারব।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরও নিউজ
© All rights reserved © 2022 BD Sports News
Theme Customized BY NewsFresh.Com